ভালোবাসি তরকারির প্রতিক্রিয়া / প্রতিক্রিয়া


বউ, আমি তোমায় ভালবাসি। ভাল আমার ভালো, তোমার মতো বউ পেয়েছি।
আশা করি, তোমার বাবার পণের টাকায় কেনা ভালোবাসায় খুব ভালো আছ। 
তোমার মতো তোমার রান্না করা কোনো কিছু বাসি হতে পারে না। এজন্য
তোমাকে কখনও ভালোবাসি বলি না, বলি ‘ভালবাসি’।চার দিন আগে 
রান্না-করা বাসি তরকারিটা ভালোবাসি বলে ভালবেসে খেয়ে ফেলেছিলাম। 
অনেকের ন্যায় তুমিও ‘ভালোবাসি’ আর ‘ভালবাসি’ শব্দের বানান 
নিয়ে অত মাথা ঘামাও না।
অন্য কেউ হলে তোমার এ ভালোবাসি তরকারিটাকে বলতো, 
‘মারাত্মক বাসি’। তবে তোমার ভালোবাসার ভালো চুলায় সামান্য 
ভালবাসা দিয়ে ভালোভাবে রান্না করা ভালোবাসি তরকারি 
খেয়ে আমার পেটের অবস্থা ভালো না। ভালবেসে খেলেও ভালোবাসি 
খাবার খাওয়ার ফল কখনও ভালো হয় না। ভালে কষ্ট থাকলে 
ভালোবাসি খাবার খেয়েও ভালোবাসা ছেড়ে হাওয়া বদলের 
জন্য ছুটতে হয়। আমি চললাম - তোমার ভালবাসায় স্নিগ্ধ 
ভালোবাসার ভালো হাওয়া থেকে দূরে থাকব কয়েকদিন; 
ভালোবাসি তরকারির প্রতিক্রিয়া মুক্ত করে তবেই ফিরব। 
ততদিন তুমি ভালো থেক।কলাপাতায় লেখা 
আমার চিরকুটখানি ভালোবাসি হওয়ার
আগে ফেলে দিও।

Comments

Popular posts from this blog

উপলক্ষ ও উপলক্ষ্য

পার ও পাড় / ড. মোহাম্মদ আমীন

তৎসম চেনার কৌশল / ড. মোহাম্মদ আমীন